নিজের ভুল স্বীকার করলের গম্ভীর

17-05-2016

নিজের ভুল স্বীকার করলের গম্ভীর
ঘরের মাঠে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে ৯ উইকেটের বড় ব্যবধানে হেরে কোনঠাসা কলকাতা নাইট রাইডার্স।গতকাল সোমবার কলকাতার ইডেন গার্ডেন্সে টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ১৮৩ রান সংগ্রহ করে কলকাতা নাইট রাইডার্স। তবে এই রান যেন খুব সহজেই তাড়া করে ম্যাচে জয় তুলে নিয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু।গেইল, বিরাট এবং ডি ভিলিয়ার্সের ব্যাটিংয়ের ওপর ভর করে ৮ বল হাতে রেখেই ৯ উইকেটের জয় পায় ব্যাঙ্গালুরু।
এইদিকে এই ম্যাচে ব্যাঙ্গালুরুর ব্যাটিংয়ের সময় কোহলির একটি ক্যাচ ড্রপ করেন অধিনায়ক গৌতম গম্ভীর। সাকিব আল হাসান যিনি প্রথম ইনিংসে ব্যাট হাতে ১১ বলে ১৮ রান করেছিলেন, নিজের প্রথম ওভারে এসেই তুলে নিতে পারতেন কোহলির উইকেট।সাকিবের অফস্ট্যাম্পের বাইরে করা একটি বল কাট করতে গিয়ে গৌতম গম্ভীরের কাছে বল পাঠান তিনি কিন্তু তালুবন্দী করতে পারেননি গৌতম।
ম্যাচ শেষে অধিনায়ক গম্ভীর জানালেন, তার এই ভুলের জন্যই হয়তবা ম্যাচটি হাতছাড়া হয়েছে। এইরকম ম্যাচে এমন একটি ক্যাচ ফেলে দেওয়া যেন মানতেই পারছেন না তিনি। তিনি আরও জানান, ব্যাঙ্গালুরুর মতন প্রতিপক্ষ রান তাড়ায় পারদর্শী আর তাই তাদের বিপক্ষে সবকিছু দিয়েই খেলতে হবে। ব্যাঙ্গালুরুকে সাধুবাদও জানান তিনি।
‌‌‌‌‌“এই উইকেটটি ব্যাট করার জন্য চমৎকার। আমরা ১৮০-১৯০ রান করতে চেয়েছিলাম, ভেবেছিলাম ১৮৩ রান করলেও ম্যাচ জেতা সম্ভব। আর ম্যাচটিতেই ছিলাম, কিন্তু আমি নিজেই একটা ক্যাচ ফেলে দিয়েছি। ওইরকম একটা সময় আমার এই ক্যাচ ফেলে দেওয়াটা আমাদের ভুগিয়েছে, ম্যাচের ফলাফল ভিন্নও হতে পারত। আমরা তাদেরকে চাপে ফেলতে পারতাম যদি সেই উইকেটটি তুলে নিতে পারতাম। ভুলটা আমারই।”
তিনি আরও বলেন, “আমি জানতাম ব্যাঙ্গালুরুর ব্যাটসম্যানরা আমাদের ওপর চওড়া হবে, কিন্তু আমাদের বোলাররা সবকিছু উজাড় করে দিয়েছে। রান তাড়া করতে তারা পারদর্শী, কিন্তু আমরাও ছেড়ে কথা বলিনি। হয়তবা ক্যাচটা ধরলে ম্যাচটাও ধরে ফেলতে পারতাম। তবে তাদেরকে অভিনন্দন জানাই, ভালো খেলেছে তারা। আন্দ্রে রাসেল আমাদের জন্য অনেক গুরুত্বপূর্ণ একজন খেলোয়াড়, আশা করি তার ইনজুরি খুব বেশী গুরুতর নয়।”

সর্বশেষ সংবাদ